উৎসবমুখর পরিবেশে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত।

Home / News / উৎসবমুখর পরিবেশে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত।

DESCRIPTION

উৎসবমুখর পরিবেশে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ রবিবার (১৭ অক্টোবর, ২০২১) হতে সারাদেশে একযোগে শুরু হয়েছে। রংপুর অঞ্চলের পরীক্ষার্থীরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও উৎসবমুখর পরিবেশে দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত ‘এ’ ইউনিট (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটে ৩ হাজার ৬০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। এসময় তিনি বলেন, দেশের ইতিহাসে প্রথমবারের মতো ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণ করছে। এর ফলে শিক্ষার্থীদের সময় ও অর্থ সাশ্রয়ের পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াতের ভোগান্তি লাঘব হবে। তিনি বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতির পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের জন্য সকল কার্যক্রম সম্পন্ন করেছে।
উল্লেখ্য, আগামী ২৪ অক্টোবর মানবিক বিভাগের (বি ইউনিট) এবং আগামী ১ নভেম্বর বাণিজ্য বিভাগের (সি ইউনিট) ভর্তি পরীক্ষা সারাদেশে একই সময়ে অনুষ্ঠিত হবে।