বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর-এর অনুষ্ঠিতব্য অনলাইন পরীক্ষাসমূহ করোনা পরিস্থিতির কারণে স্থগিত।

Home / Notice / বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর-এর অনুষ্ঠিতব্য অনলাইন পরীক্ষাসমূহ করোনা পরিস্থিতির কারণে স্থগিত।

DESCRIPTION

 বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর-এর অনুষ্ঠিতব্য অনলাইন পরীক্ষাসমূহ করোনা পরিস্থিতির কারণে স্থগিত।

দেশে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সরকারী নির্দেশনা তথা কঠোর লকডাউন পরিস্থিতির কারণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর-এর স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ৪ জুলাই ২০২১ তারিখ হতে অনলাইনে অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। দেশে চলমান কঠোর লকডাউন পরবর্তী দ্রুততম সময়ে পরীক্ষার তারিখ পুনরায় ঘোষণা করা হবে।

আজ শনিবার (০৩ জুলাই, ২০২১) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৩১তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনাসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ অনলাইনে অংশ গ্রহণ করেন। এছাড়া বহি:সদস্য হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কিউ এম মাহবুব এবং একই বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন এই সভায় অংশ নেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে চলমান পরীক্ষা স্থগিত করা হয়। সেই সকল স্থগিতকৃত পরীক্ষা ৪ জুলাই হতে অনলাইনে গ্রহণের জন্য গত ২৪ জুন অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছিলো। কিন্তু দেশে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সরকারী নির্দেশনা তথা কঠোর লকডাউন পরিস্থিতির কারণে অনুষ্ঠিতব্য এসব পরীক্ষা পুনরায় স্থগিত করা হলো।

একই সাথে বিভিন্ন বিভাগের স্থগিতকৃত পরীক্ষাসমূহ অনলাইনে গ্রহণের জন্য অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত একটি নীতিমালা একাডেমিক কাউন্সিলের সভায় অনুমোদন দেওয়া হয়।
এদিকে চলমান করোনা পরিস্থিতিতে সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান।