‘উদ্ভাবকের খোঁজে’ সিজন-২ এর দিনব্যাপী বাছাই পর্ব অনুষ্ঠিত

Home / News / ‘উদ্ভাবকের খোঁজে’ সিজন-২ এর দিনব্যাপী বাছাই পর্ব অনুষ্ঠিত

DESCRIPTION

‘জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে’
  —বেরোবি ভাইস-চ্যান্সেলর

‘জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে’ বললেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর-এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। তিনি আজ রবিবার (২৮ এপ্রিল ২০১৯) সকালে এটুআই আয়োজিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ ‘উদ্ভাবকের খোঁজে’ সিজন-২ এর দিনব্যাপী বাছাই পর্বের অনুষ্ঠান পরিদর্শনকালে তাঁর বক্তব্যে একথা বলেন। উদ্ভাবন ছাড়া জ্ঞান ভিত্তিক সমাজ গড়ার কল্পনা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সেজন্যে তিনি সরকারের প্রতি বিশেষ কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন। পরে তিনি এটুআই’র এই কার্যক্রমের সাধুবাদ জানান।


‘উদ্ভাবকের খোঁজে’ দিনব্যাপী চলা এই বাছাইপর্বটি রংপুর বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণির সম্ভাবনাময় ব্যক্তি/তরুণ-তরুণী অংশগ্রহণ করে। এরআগে গত ১৬ এপ্রিল ২০১৯ তারিখে বেরোবিতে ‘উদ্ভাবকের খোঁজে’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। সাইবার সেন্টারের পরিচালক ও বেরোবি ইনোভেশন হাব-এর ফোকাল পার্সন মুহাঃ শামসুজ্জামান এবং সহকারী প্রক্টর মো. আতিউর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এটুআই বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ইউএসএআইডি এবং ইউএনডিপি-এর সহায়তায় পরিচালিত একটি বিশেষ প্রোগ্রাম।