ড. সা’দত হুসাইন এর মৃত্যুতে ভাইস-চ্যান্সেলরের শোক

Home / News / ড. সা’দত হুসাইন এর মৃত্যুতে ভাইস-চ্যান্সেলরের শোক

DESCRIPTION

স্মারক: বেরোবি/জতপ্রবি/২০২০/এপ্রিল/৭৬৪                                                                                                তারিখ: ২৩/০৪/২০২০

সংবাদ বিজ্ঞপ্তি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর
সাবেক মন্ত্রিপরিষদ সচিব ড. সা’দত হুসাইন এর মৃত্যুতে ভাইস-চ্যান্সেলরের শোক

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এর সাবেক চেয়ারম্যান এবং বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি (বিএসটিডি) এর চেয়ারম্যান ড. সা’দত হুসাইন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

বুধবার (২২ এপ্রিল, ২০২০) রাত সাড়ে ১০টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। এক শোকবার্তায় ড. সা’দত হুসাইন এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বেরোবি ভাইস-চ্যান্সেলর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। শোক বাণীতে প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, প্রয়াত সা’দত হুসাইন মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে প্রবাসী বাংলাদেশ সরকারে কাজ করেছেন। তিনি ভীতি ও লোভকে উপেক্ষা করে দেশের গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য নতুন প্রজন্মের কাছে সবসময় অনুপ্রেরণা হয়ে থাকবেন ।

উল্লেখ্য, ড. সা’দত হুসাইন ১৯৪৬ সালের ২৪ নভেম্বর নোয়াখালীতে জন্মগ্রহন করেন। তিনি পড়াশোনা করেন ঢাকা  বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে। যুক্তরাষ্ট্রের বোস্টন ইউনিভার্সিটি থেকে ১৯৮৭ সালে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। মুক্তিযোদ্ধা সা’দাত হুসাইন ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্বে ছিলেন। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান হিসেবে ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেন। ড. সা’দত হুসাইন ২০০৫ সালে সরকারি চাকরি থেকে অবসরে যাওয়ার আগে তিনি কর্মজীবনে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানসহ নানা দায়িত্ব পালন করেন।