বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও শাসন ব্যবস্থা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Home / Seminar / বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও শাসন ব্যবস্থা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

DESCRIPTION

‘বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও শাসন ব্যবস্থা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর-এ ‘বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও শাসন ব্যবস্থা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (১২ মে ২০১৯) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।
লোকপ্রশাসন বিভাগ আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে ভাইস-চ্যান্সেলর বলেন, গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন সমাজে কিভাবে প্রতিষ্ঠিত করা যায় সেই লক্ষ্যে সকলে একসাথে কাজ করতে হবে। সেই দৃষ্টিকোন থেকে এই সেমিনারটি গুরুত্ব বহন করে বলেও আশা প্রকাশ করেন তিনি।
সেমিনারে মূখ্য বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবের আহমেদ চৌধুরী। মূখ্য বক্তা তাঁর বক্তব্যে দেশে গণতন্ত্র, মানবাধিকার ও শাসন ব্যবস্থার উপর বিস্তারিত আলোচনা করেন। লোকপ্রশাসন বিভাগের প্রধান মোঃ জুবায়ের ইবনে তাহের-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যদের মাঝে বিভাগের প্রভাষক মাশরেকী মুস্তারী, মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, রসায়ন বিভাগের প্রভাষক মোস্তফা কাইয়ুম শারাফাত, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক এ. বি. এম. নুরুল্লাহ্ এবং বিভাগের কয়েকটি ব্যাচের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।