বেরোবি-তে দুই দিনব্যাপী ইনোভেশন ওয়ার্কশপ শুরু

Home / Seminar / বেরোবি-তে দুই দিনব্যাপী ইনোভেশন ওয়ার্কশপ শুরু

DESCRIPTION

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের জন্য দুই দিনব্যাপী দ্বিতীয় পর্বের ইনোভেশন ওয়ার্কশপ শুরু হয়েছে। আজ বুধবার সকাল ৯টায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর আয়োজনে পর্যটন মোটেল রংপুরে এই ওয়ার্কশপ শুরু হয়।

আনুষ্ঠানিকভাবে ওয়ার্কশপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

ওয়ার্কশপটির পরিচালনা করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর উদ্যোক্তা বিশেষজ্ঞ পারভিন এস হুদা, ঊর্ধ্বতন গবেষণা সহযোগী মাহবুবুর রহমান এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর ইন্টার্নী ফারহানা আফরোজ। এতে অংশ নেয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে বাছাইকৃত নারী শিক্ষার্থীবৃন্দ।

এর আগে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটসহ ২১টি বিভাগ থেকে ‘নারী উদ্যোক্তা প্রশিক্ষণ’ এর জন্য আবেদনকৃত ৪৩০জন নারী শিক্ষার্থীর মধ্য থেকে প্রতিযোগীতার ভিত্তিতে বাছাইকৃত ২০০জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। গত ১৬ থেকে ১৮ অক্টোবর তিন দিনব্যাপী প্রথম পর্বের ওয়ার্কশপটি ব্র্যাক লার্নিং সেন্টার রংপুরে অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ৫ জুলাই ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস-এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। তারই অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা এই প্রশিক্ষণ-কর্মশালায় অংশগ্রহণ করছে।